রাজপ্রাসাদের সেই মুণ্ডুহীন ভূত || ভূতের গল্প ১০

 

সারমর্ম: যুক্তরাজ্যের এক পুরাতন রাজপ্রাসাদ যেখানে সেইআমলে ঘটে থাকা ভয়ংকর রাজকীয় ঘটনাগুলো আজও ভূত হয়ে ঘুরে বেড়ায় রাজপ্রাসাদের আনাচে কানাচে। মোট-১ পৃষ্ঠা


কবরস্থান, জঙ্গল, সাধারণ বাড়ি কিংবা রাস্তা নয়, ভূতের দেখা মেলে খোদ রাজপ্রাসাদেও। তেমনই এক ঘটনার প্রত্যক্ষদর্শী যুক্তরাজ্যের হ্যাম্পটন ফোর্ট প্রাসাদ। রহস্যজনক এ প্রাসাদের কাহিনী শুনলে আজও মানুষ শিউরে ওঠে।

জনশ্রুতি রয়েছে এখনও হ্যাম্পটন ফোর্ট প্রাসাদে দেখা দেন রাজা অষ্টম হেনরি। সঙ্গে থাকেন তার ছয়জন স্ত্রী। এদের মধ্যে অ্যান বোলিন ও জেন সিমুরকে হত্যা করা হয়েছিল শিরশ্ছেদের মাধ্যমে। মুণ্ডুহীন অবস্থাতেই ঘুরে বেড়াতে দেখা যায় তাদের ছায়াশরীর।

অবশ্য ভূতের সংখ্যায় সবকিছুকে ছাড়িয়ে গেছে টাওয়ার অব লন্ডন। অ্যান বোলিনের আত্মা নাকি উদয় হয় এখানেও। সেই সঙ্গে দেখা মেলে টমাস বেকেট, স্যার ওয়াল্টার র্যালে, লেডি জন গ্রের ভূতের। সলিসবারির অষ্টম কাউন্টসএর মৃত্যুদণ্ড কার্যকর হয়েছিল এখানেই। সেই ঘটনা রাতে এখনো দেখা যায় এখানে।

একটি ভাল্লুককেও নাকি দেখা গেছে টাওয়ারের সিঁড়ি দিয়ে নামতে। রাতের পাহারাদার বন্দুকের বেয়নেট দিয়ে সেই ভাল্লুককে আঘাত করলে, তার ছায়াশরীর ভেদ করে যায় বেয়নেট এবং সঙ্গে সঙ্গে অদৃশ্য হয়ে যায় সেই ভাল্লুকও।

উইনচেস্টার ম্যানশনের বদ্ধ রান্নাঘর থেকে আজও নাকি ভেসে আসে খাবারের গন্ধ। বদ্ধ রুমের ভেতরে বসে কেউ যেন অর্গান বাজায়। পাওয়া যায় মানুষের হেঁটে বেড়ানো আর নিঃশ্বাস-প্রশ্বাসের শব্দ।


***** সমাপ্ত *****


 

পূর্বের পোষ্ট: আষাঢ় মাসের শ্মশান ঘাট || ভূতের গল্প ৯

পরের পোষ্ট: রহস্যময় এক ভৌতিক অরণ্য || ভূতের গল্প ১১

 

ভূতের গল্প’ ক্যাটাগরির জনপ্রিয় পোষ্টসমূহ

  ◉ শাঁকচুন্নীর গল্প

  ◉ মেছো ভূতের খপ্পরে

  ◉ ভয়ানক একটি লাশের কাহিনী

  ◉ ভূতুড়ে বাড়ি

  ◉ বাংলাদেশের ভূতুড়ে স্থানসমূহ


সর্বশেষ আপলোডকৃত পোষ্টসমূহ

Golpo24.com

Post a Comment (0)
Previous Post Next Post